দেশে সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে

দেশে সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে
দেশে সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে

নিউজ ডেস্ক : দেশের সবচেয়ে সুবিধাসম্বলিত বড় করোনা হাসপাতাল করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় বেড ও আইসিইউ আনুষ্ঠানিকভাবে চালু হলো । স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রোববার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে নির্মিত এ হাসপাতালটির উদ্বোধন করেছেন । আগামীকাল সোমবার থেকে এখানে রোগী ভর্তি শুরু হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এই হাসপাতাল দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতাল। এই হসপাতালে আইসিইউ বেড, এইচডিইউসহ মোট ১০০০ বেড থাকছে।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন হাসপাতালের পরিচালক বলেন, হাসপাতালটি দেশের সবচেয়ে বড় করোনা চিকিৎসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলছি। ইতিমধ্যে সব প্রস্তুতি শেষ করে আনা হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের এখানে সর্বোচ্চ সেবার সুযোগ রাখা হচ্ছে। এ হাসপাতালে যারা উপসর্গ নিয়ে আসবে তাদেরও রাখা হবে, যাদের আইসিইউ প্রয়োজন তাদেরও রাখা হবে। আর সবার জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।

এরই মধ্যে, এই হাসপাতালে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফসহ প্রয়োজনীয় ওষুধ ও যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় প্রায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাও এখানে করা যাবে।