করোনা রোগীর মুগদা হাসপাতালে সুইসাইড

সুইসাইড নোট, লাফিয়ে পড়ে করোনা রোগীর মৃত্যু
সুইসাইড নোট, লাফিয়ে পড়ে করোনা রোগীর মৃত্যু

নিউজ ডেস্ক : ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ভবন থেকে লাফিয়ে পড়ে এক করোনা রোগী ‘আত্মহত্যা’ করেছেন। পুলিশ জানিয়েছে নিহতের নাম আসিফ ইকবাল (৫০)।

এ ঘটনা শুক্রবার রাতে ঘটেছে। করোনায় আক্রান্ত ওই ব্যক্তি করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। ওই ব্যাক্তির লাশের পাশে একটি সুইসাইড নোটও পাওয়া গেছে। শনিবার সকালে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রলয় কুমার সাহা বলেন, নিহত আসিফের লাশের সঙ্গে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। এতে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তিনি ওই সুইসাইড নোট লিখেছেন, ‘আমি আত্মহত্যার পথ বেছে নিলাম। আমার লাশটা উদ্ধার করে ইসলামিকভাবে দাফনের ব্যবস্থা কইরেন।’ সুইসাইড নোটে নিজের একাকিত্মের যন্ত্রণার কথাসহ অনেক কিছু উল্লেখ করেছেন আসিফ।

মুগদা থানার ওসি আরও বলেন, ‘তার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।’

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ঢাকার ইস্কাটনে থাকতেন আসিফ। তিনি অবিবাহিত ছিলেন। আত্মীয়স্বজন যুক্তরাষ্ট্র প্রবাসী। গত ৯ এপ্রিল পরিচিত এক চিকিৎসক তাকে এ হাসপাতালে ভর্তি করেন। নিহতের এক সৎভাই মোহাম্মদপুরে থাকেন, ফোন করলে তিনি আসতে রাজি হননি।

তার দুই সপ্তাহ আগে আপন ভাই করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার খোঁজ নেওয়ার মতো দেশে তেমন কেউ ছিলেন না। আসিফ এসব মিলিয়েই হতাশায় ভুগছিলেন।