দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে
দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে

নিউজ ডেস্ক : দেশে করোনাভাইরাসে মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৪ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৬৪ ও নারী ৩০ জন।

গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল সর্বোচ্চ সংখ্যক ৯৬ জন মৃত্যুবরণ করেছিলেন। দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ৮১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। ৯ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪২ শতাংশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৯৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৯৯৩ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ২৪ হাজার ৮২৫ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ১৮৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ শতাংশ। আগের দিন এই হার ছিল ২০ দশমিক ৮৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১১ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫১ লাখ ১৫ হাজার ৫৭২ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৭ হাজার ৩৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ১১ হাজার ৪১২টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৪ হাজার ১৬০টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ।