‘শুভ বৈশাখ’ শিলা দেবীর নতুন গান

‘শুভ বৈশাখ’ শিলা দেবীর নতুন গান
‘শুভ বৈশাখ’ শিলা দেবীর নতুন গান

নিউজ ডেস্ক : সিলন সুপার সিঙ্গারখ্যাত শিল্পী শিলা দেবী বাংলা নববর্ষ ঘিরে ‘শুভ বৈশাখ’ শিরোনামে গান নিয়ে হা‌জির হয়েছেন। ইউটিউব চ্যানেল বসুন্ধরা ডি‌জিটাল থেকে গানটি প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি মহামারিতেও যাতে মানুষের মনে উৎসবের রঙ মলিন না হয়- সেই প্রত্যাশায় এই আয়োজন। জয়ন্ত কর্মকার গী‌তিক‌বি গান‌টি লিখেছেন । গানটিতে সুর করেছেন আল‌ভি আল বেরু‌নি ও জয়ন্ত কর্মকার। আল‌ভি আল বেরু‌নি গানটির কম্পোজিশন করেছেন ।

চারপাশটা নিঃস্তব্ধ আর সুনসান, কোথাও কেউ নেই। লকডাউনে গৃহব‌ন্দি সবাই, চারপাশটা প্রাণহীণ আর ধূসর। বর্ষবরণের উৎসবও তাই মলিন। তবে মহামা‌রি করোনা মানুষের মনের ভেতরের উদযাপনটাকে ব‌ন্দি রাখতে পা‌রে‌নি। এসময়ে এক আবহে তৈ‌রি হয়েছে মিউ‌জিক ভি‌ডিও‌টি।

সংগীতশিল্পী শিলা দেবী বলেন, বৈশাখ বাঙালির জীবনে অপরিহার্য একটি অংশ। এবার বৈশাখির আয়োজনে উঠে আসে বাংলার নানা রঙ ও রূপ। সেইসঙ্গে বিভিন্ন উপকরণ, অনুষ্ঠানও তুলে ধরা হয় বাংলা নববর্ষে। আমাদের প্রাণের সেই উৎসব আয়োজন থেকে বঞ্চিত করেছে মহামারি করোনা। মানুষ ঘরে বসেও যাতে উৎসবের আমেজ মনে ধারণ করে রাখতে পারে, সেজন্যই গানটি করেছি।

কাজী নওশাবা গানটিতে মডেল ছিলেন । পুরো মিউজিক ভিডিওটিতে বর্তমান বাস্তবতা তুলে ধরা হয়েছে। করোনা মহামারির পরের বৈশাখ আবারও উৎসবমুখর হবে এমনই প্রত্যাশা করা হয়েছে। রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে ‘শুভ বৈশাখ’ গানটির শুটিং করা হয়।