মান্দায় লকডাউন নিশ্চিতে কঠোর অবস্থানে প্রশাসন

মান্দায় লকডাউন নিশ্চিতে কঠোর অবস্থানে প্রশাসন
মান্দায় লকডাউন নিশ্চিতে কঠোর অবস্থানে প্রশাসন

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধি : করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাসহ সরকারের দেওয়া লকডাউন নিশ্চিত করতে কঠোর অবস্থানে রয়েছে মান্দা উপজেলা প্রশাসন। দেশে করোনাভাইরাস সংক্রমণ আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় টানা আট দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। সারা দেশের ন্যায় লকডাউন নিশ্চিতে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ কার্যকর করতে মাঠে মান্দা উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সরকার নির্ধারিত কঠোর নির্দেশনা থাকাসত্তেও প্রথম দিন সকাল থেকেই উপজেলা জুড়ে কিছুটা ঢিলে ঢালা লকডাউন লক্ষ্য করা যায়।

বুধবার ১৪ এপ্রিল বেলা ১১ঘটিকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট ইমরানুল হকের নেতৃত্বে উপজেলার প্রসাদপুর বাজার, ফেরীঘাট, সতীহাট, দেলুয়াবাড়ি, সাবাইহাটসহ বেশকিছু এলাকায় বাজার তদারকি করা হয়। নির্দেশনা না মেনে মাস্ক ছাড়া বের হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।অভিযান চলাকালীন সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান এমদাদুলহক মোল্লা, অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান, তদন্ত কর্মকর্তা মেহেদী মাসুদসহ প্রমুখ।

সহকারীকমিশনার (ভূমি) ইমরানুলহক বলেন, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সরকার কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন। করোনাভাইরাস(কোভিড-১৯) প্রতিরোধেচিকিৎসক, পুলিশ, সশস্ত্র বাহিনীর পাশাপাশি সারা দেশের মাঠ প্রশাসনের কর্মকর্তারা ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন।