করোনার পাশাপাশি হেফাজতি সন্ত্রাস রুখতে হবে : মেনন

করোনার পাশাপাশি হেফাজতি সন্ত্রাস রুখতে হবে : মেনন
করোনার পাশাপাশি হেফাজতি সন্ত্রাস রুখতে হবে : মেনন

নিউজ ডেস্ক : রাশেদ খান মেনন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেছেন, করোনা সংক্রমণের পাশাপাশি হেফাজতি সাম্প্রদায়িক সন্ত্রাসকেও রুখে দিতে হবে। সরকারের করোনা নিয়ে এতদিনের পদক্ষেপ ছিল অস্পষ্ট ও দ্বিধান্বিত, হেফাজতের ক্ষেত্রেও তাই। দেশবাসী আশা করে, সরকার এবার উভয় মহামারির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেবে। তা না হলে করোনায় মানুষের যেমন প্রাণ যাবে, তেমনি হেফাজতি সন্ত্রাসের বিস্তার দেশকে অস্থিতিশীল করে তুলবে।

রাশেদ খান মেনন মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। লকডাউনকে সামনে রেখে রমজান ও নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখা ও রেশনিং চালুর দাবিতে এই মানববন্ধন করা হয়।

তিনি বলেন, সরকার মালিকদের কাছে আত্মসমর্পণ করে শিল্পকারখানা খোলা রাখার কথা বলেছে। গতবারের মতো এবারও শ্রমিকদের দায় নেয়নি। গতবারের শ্রমিকদের জন্য বরাদ্দ তহবিলও অব্যবহৃত রয়ে গেছে। মালিকরা প্রণোদনার টাকা পাচ্ছে। মেনন সরকারের পাশাপাশি ওয়ার্কার্স পার্টির কর্মীদেরও করোনা আক্রান্ত জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ।

সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির মানববন্ধনে আরও বক্তব্য দেন মহানগর শাখার সাধারণ সম্পাদক কিশোর রায়, নারী মুক্তি সংসদের নেত্রী শাহানা ফেরদৌসি লাকী, গৃহশ্রমিক নেত্রী মুর্শিদা আখতার নাহার, গার্মেন্টস শ্রমিকনেতা রফিকুল ইসলাম সুজন, তপন সাহা, রিকশা শ্রমিকনেতা আনোয়ার আলী, রেলওয়ে শ্রমিকনেতা ওমর ফারুক সুমন, হকার নেতা আরিফ চৌধুরী প্রমুখ।