ইফতার এবং সাহরিতে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে

ইফতার এবং সাহরিতে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে
ইফতার এবং সাহরিতে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে

নিউজ ডেস্ক:   পবিত্র রমজান মাসে ইফতার এবং সাহরির সময় পর্যাপ্ত পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাসহ দেশের সকল ওয়াসার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী
মোঃ তাজুল ইসলাম।

রাজধানীর মিন্টু রোডে তাঁর সরকারি বাসভবন থেকে চলমান করোনা সংক্রমণ প্রতিরোধ এবং উন্নয়ন কার্যক্রম নিয়ে দেশের সকল ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় এ নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, ইফতার এবং সাহরিতে কোনোক্রমেই পানি সরবরাহে বিঘ্ন ঘটানো যাবে না। করোনা মহামারির কারণে পানির বাড়তি চাহিদা থাকায় পানির যেন সংকট তৈরি না হয় সেদিকে সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি। এ সময় সকল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ পবিত্র রমজান মাস এবং করোনা মহামারিতে পানি সরবরাহে গৃহীত বিশেষ উদ্যোগসমূহ তুলে ধরেন।

মোঃ তাজুল ইসলাম জানান, ঢাকাসহ অন্যান্য শহরে এক সময় ৬০ ভাগ পানিও সরবরাহ করা সম্ভব হতো না । কিন্তু বর্তমানে শুধু শহরে নয় সারাদেশে প্রায় শতভাগ গুণগত ও মানসম্পন্ন পানি সরবরাহ করা হচ্ছে। আজ দেশে কোনো পানির সংকট নেই। দেশে ভবিষ্যতে পানির চাহিদা বিবেচনায় নিয়ে ঢাকা-রাজশাহী ওয়াসাসহ সকল ওয়াসা বড় বড় প্রকল্প হাতে নিচ্ছে বলেও জানান মন্ত্রী।

সরকার কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের তীব্রতার কারণে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে । কোনো অবস্থাতেই উন্নয়ন কর্মকান্ড বন্ধ রাখা যাবে না।

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে স্ব স্ব অবস্থান থেকে সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং হাত ধোয়ার জন্য সাবান ও পানির স্টেশন স্থাপনসহ অন্যান্য সেবামূলক কাজে এগিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।