দু’বোনের আহাজারী পীরগঞ্জে নকল পিতা সাজিয়ে জমি রেজিষ্ট্রি

দু’বোনের আহাজারী পীরগঞ্জে নকল পিতা সাজিয়ে জমি রেজিষ্ট্রি
দু’বোনের আহাজারী পীরগঞ্জে নকল পিতা সাজিয়ে জমি রেজিষ্ট্রি

বখতিয়ার রহমান, পীরগঞ্জ রংপুর প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জে নকল পিতা সাজিয়ে আপন ৫ ভাই দু’বোনকে বাদ দিয়ে জমি রেজিষ্ট্রি করে নেয়ার ঘটনা ঘটেছে । আর এ ঘটনাটি প্রকাশিত হলে জমি প্রাপ্তি থেকে বঞ্চিত দু’বোনের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। সোমবার দুপুরে পীরগঞ্জ সাব-রেজিষ্ট্রার অফিস চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার চতরা ইউনিয়নের ঘাষিপুর গ্রামের প্রয়াত সরবেশ সরকারের ছেলে মোসলেম উদ্দীন সরকারের বিবাহিত ৫ ছেলে ও ২ মেয়ে রয়েছে ।

মোসলেম উদ্দিন অসুস্থ থাকা অবস্থায় তার ৫ ছেলে সিরাজুল ইসলাম, মোজাফফর, তোজাম্মেল, নুরুল ইসলাম ও ইসাহাক তাদের আপন বিবাহিতা দু’বোন মোকছেদা বেগম ও কন্যাতুন্নেছাকে বঞ্চিত করে চলতি ২০২১ সনের ২০ জানুয়ারী জনৈক মগলু মিয়াকে পিতা সাজিয়ে একটি দলীল সম্পাদন করে নেন । যার দলীল নং-৮৪৯ ।

উক্ত মগলু মিয়া দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার ধাওয়া মাঝিয়ান গ্রামের মোজাফর হোসেনের ছেলে ।

এদিকে সাম্প্রতিক সময়ে প্রকৃত পিতা মোসলেম উদ্দিন মারা গেলে ২ বোন ওয়ারিশ হিসেবে তাদের পিতার রেখে যাওয়া জমি প্রাপ্য অংশ দাবী করেন ।

এসময় ভাইয়েরা ২ বোনকে জানান তাদের পিতা জীবিত থাকাকালিন সময়ে ১ একর জমি ভাইদের নামে রেজিষ্ট্রি করে দিয়েছেন।

সোমবার দু’বোন মোকছেদা বেগম ও কন্যাতুন্নেছা পীরগঞ্জ সাবরেজিষ্ট্রি অফিসে দলীলটির সত্যতা যাচাই করতে এসে ভুয়া পিতা সাজিয়ে জমি রেজিষ্ট্রির বিষয়টি অবহিত হন ও কান্নায় ভেঙ্গে পড়েন ।

এ ব্যাপারে পীরগঞ্জ সাব-রেজিষ্ট্রার খালেদা সুলতানা বলেন, দায়িত্বে থাকা কালীন সময়ে দলিল রেজিষ্ট্রি সম্পাদনের সময় প্রকৃত দাতাকে চিহ্নিত করার সুযোগ নেই। এটি সনাক্ত করবেন সংশ্লিষ্ট দলিল লেখক।

দলিলে দাতার ছবি ও উপস্থিত দাতা ব্যক্তির চেহারা মিলিয়ে দলিল সম্পাদন করা হয়। তবে যে ঘটনাটি ঘটেছে সেটি দুঃখজনক। তদন্ত করে দলিল লেখকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।