পুলিশের অভিযানে ২৪’শ কেজি জাটকা সহ আটক ১৪

পুলিশের অভিযানে ২৪'শ কেজি জাটকা সহ আটক ১৪
পুলিশের অভিযানে ২৪'শ কেজি জাটকা সহ আটক ১৪

চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুর সদর হরিনা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ’র নেতৃত্বে অভিযান চালিয়ে ২৪০০ কেজি জাটকা, ২ লক্ষ মিটার কারেন্ট জাল সহ ১৪ জেলেকে আটক করা হয়।

১২ এপ্রিল (সোমবার) ভোরে নৌ ফাঁড়ির ইনচার্জ এসআই নাসিম হোসেন সড়ক ও নদীপথে এঅভিযান চালিয়ে জাটকা, কারেন্ট জালসহ জেলে আটক করতে সক্ষম হয়।

এছাড়াও জাটকা পাচারকালে ৫ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশের সংগীয় ফোর্স। এ সময় চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিমখানা এবং অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, জাটকা নিধন বন্ধে নৌ পুলিশ অত্যন্ত গুরুত্বের সহিত ব্যাপক অভিযান চালিয়ে যাচ্ছে। একের পর এক সফলতার ধারাবাহিকতায় কাল সারারাত সহ ভোর পর্যন্ত পুলিশ এ অভিযানের হাল ছাড়েননি। যার ফলে জাল, নৌকা, জেলে ও জাটকা মাছ জব্দ করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় হরিনা নৌ-পুলিশ এক সাথে দুটি অভিযান পরিচালনা করে এ সফলতা অর্জন করেছেন।

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে যারা নদীতে মাছ ধরবে তাদের বিরুদ্ধে নৌ পুলিশের কঠোর অবস্থান অব্যাহত থাকবে। কোন অবস্থাতেই কাউকে ছাড় দেওয়া হবে না।