প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের মৃত্যু

প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের মৃত্যু
প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের মৃত্যু

নিউজ ডেস্ক : দেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন । বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর ৬ টার দিকে তার মৃত্যু হয়। মিতা ৫৯ বছর বয়সী। তিনি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। 

অভিনেতা মোস্তাফিজ শাহীন মিতা হকের জামাতা বিষয়টি নিশ্চিত করে ফেসবুকে লেখেন, মিতা হক সকাল সোয়া ৬ টায় চলে গেলেন। সবাই ভালোবাসা আর প্রার্থনায় রাখবেন।

মিতা হক ২০১৬ সাল থেকে ডায়ালাইসিস করাচ্ছিলেন । গতকাল শনিবার তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা সকালে তাকে মৃত ঘোষণা করেন।

মিতা হকের পরিবারের পক্ষ থেকে জানায়, কেরানীগঞ্জে আজকেই তাকে তার বাবা-মায়ের কবরের পাশে শায়িত করা হবে। তবে এর আগে বেলা ১১টায় ছায়ানটে নেওয়া হবে তার মরদেহ।

১৯৬২ সালে মিতা হকের জন্ম। বাংলাদেশ বেতারের সর্বোচ্চ গ্রেডের তালিকাভুক্ত শিল্পী ছিলেন তিনি। বাংলাদেশ সরকার সঙ্গীতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে। তিনি ছায়ানটের রবীন্দ্রসঙ্গীত বিভাগের প্রধান ছিলেন। সুরতীর্থ নামে একটি সঙ্গীত প্রশিক্ষণ দল গঠন করেন সেখানকার তিনি পরিচালক ও প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন।