করোনায় আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন

করোনায় আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন
করোনায় আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন

নিউজ ডেস্ক : প্রখ্যাত লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত হয়েছেন । ফরিদা পারভীনের ছেলে ইমাম জাফর নোমানী শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করে ।

তিনি বলেন, গত তিন-চারদিন ধরে আম্মা অসুস্থবোধ করছিলেন। এরপর গত ৭ এপ্রিল তার করোনা টেস্ট করালে রিপোর্টে পজিটিভ আসে। আমার আম্মার তেমন কোনো শারীরিক সমস্যা নাই। কিছুটা শ্বাসকষ্ট আছে। মাঝেমাঝে কম বেশি হচ্ছে। তিনি চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা চলছে। আমার আম্মার জন্য সবাই দোয়া করবেন।

দেশে-বিদেশে খ্যাতি পাওয়া লালনের গান গেয়ে ফরিদা পারভীনের জন্ম নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে। ৩১ ডিসেম্বর ১৯৫৪ সালের জন্ম তার।

নাটোরে জন্ম হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায় । তিনি ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত গাইতে শুরু করেন। পরে তিনি ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। ফরিদা পারভীন সাধক মোকসেদ আলী শাহের কাছে লালনসংগীতে তালিম নেন।

ফরিদা পারভীন ১৯৮৭ সালে সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন। তিনি ২০০৮ সালে জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। ১৯৯৩ সালে তিনি সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন।