শ্রীমঙ্গলে করোনায় আক্রান্তদের জন্য সুরক্ষা এলার্ট গাড়ি

শ্রীমঙ্গলে করোনায় আক্রান্তদের জন্য সুরক্ষা এলার্ট গাড়ি
শ্রীমঙ্গলে করোনায় আক্রান্তদের জন্য সুরক্ষা এলার্ট গাড়ি

মো. জহিরুল ইসলাম ,নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার:  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আরও ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ৩ জনের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। অপর আরেক জন মৌলভীবাজার সদর হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করেছেন। আক্রান্তদের বাড়ি উকিল বাড়ি রোড, বাড়ি বারিধারা আবাসিক এলাকা, রুপসপুর এলাকায়।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, সিলেট ল্যাব থেকে শ্রীমঙ্গলের তিনজনের রিপোর্ট নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। গত ৬ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

তিনি আরও জানান, বিগত ৪ দিনে শ্রীমঙ্গলে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ জন। চিকিৎসাধীন আছেন ১২ জন। এই পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৬৫ জন। মৃত্যু বরণ করেছেন ৫ জন। সুস্থ হয়েছেন ২৪৮ জন।

করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মানতে শ্রীমঙ্গল উপজেলা প্রশাশনের পক্ষ থেকে শহরের প্রচারণা করছেন । বেশিরভাগই তরুণ-তরুণী মুখে মাস্ক ব্যবহার করতে উৎসাহীত না বলেন মনে করেন ।

এব্যাপারের শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ে আমি দেখছি তরুণা বাড়ি বাহিরে গেলে মাস্ক পড়তে উৎসাহীত না। তাই তরুণাদের উদ্দেশ্য করে বলেন আপনারা নিজে মাক্স ও স্বাস্থ্যবিধি মেনে চলুন অপরকে এব্যাপারে উৎসাহীত করেন। সমাজে সকলের সহযোগীতায় আমরা কাজ করলে করোনার দ্বিতীয় ঢেউ আমাদের মাঝে বেশি ছড়াবে না। আমরা ইতিমধ্যে সুরক্ষা এলার্ট চালু করেছি। সুরক্ষা এলার্টে গাড়িটি শহর থেকে গ্রামে গ্রামে প্রচারণা চালাচ্ছে।