জয়পুরহাটে ভ্রাম্যমাণ মাংস, দুধ ও ডিম বিক্রি শুরু

জয়পুরহাটে ভ্রাম্যমাণ মাংস, দুধ ও ডিম বিক্রি শুরু
জয়পুরহাটে ভ্রাম্যমাণ মাংস, দুধ ও ডিম বিক্রি শুরু

নিউজ ডেস্ক:  কোভিড ১৯ মোকাবেলা ও আসন্ন রমজান মাস উপলক্ষে জয়পুরহাট জেলা শহরের ১০টি পয়েন্টে আজ শনিবার বেলা ১১টায় ভ্রাম্যমাণ ভাবে মাংস, দুধ ও ডিম বিক্রির শুরু হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা প্রাণি সম্পদের ব্যবস্থাপনায় জেলা শহরের পাঁচুরমোড়ে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম। এ সময় পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মাহফুজার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়সহ জেলার বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেলার খামারীদের নিকট থেকে দুধ, ডিম ও মাংস সংগ্রহ করে ন্যায্য মূল্যে সাধারণ ক্রেতাদের নিকট বিক্রি করা হবে বলে জানান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মাহফুজার রহমান। ভ্রাম্যমাণ ভাবে জেলা শহরের ১০টি পয়েন্টে এ দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে।

এগুলোর আজকের মূল্য হচ্ছে ডিম ২৪ টাকা হালি, দুধ ৫০ টাকা কেজি ও মুরগির মাংস ২৩০ টাকা কেজি। বাজার দর কম বেশীর উপর প্রতিদিন এ মূল্য নির্ধারণ করা হবে।

কোভিড ১৯ এর কারণে খামারীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রেখে এবং আসন্ন রমজান উপলক্ষে ক্রেতা সাধারণের আমিষের ঘাটতি যাতে না হয় এসব বিষয় মাথায় নিয়ে ভ্রাম্যমাণ ভাবে দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানান আয়োজকরা।