প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার জননী: নৌপ্রতিমন্ত্রী

যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন শেখ হাসিনা
যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক:  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিশ্বে বাংলাদেশ মানবিকতায় শীর্ষে অবস্থান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্বে মানবতার জননী হিসেবে আখ্যায়িত তখন বাংলাদেশকে অন্ধকারের দিকে ঠেলে দেয়ার অপচেষ্টায় কিছু অমানবিক ঘটনা ঘটানোর চেষ্টা করা হচ্ছে। এধরনের ঘটনা ১৯৭১ সালে এবং ১৯৭৫ সালের
১৫ আগষ্টেও ঘটানো হয়েছিলো। তাদের এসব কর্মকান্ড ভুল প্রমাণিত হয়েছে। দিনাজপুরের পাহাড়পুরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার মানবিকতার পরিচয় দিচ্ছেন। বাংলাদেশ একটি জনবহুল দেশ, এরপরও দেশরত্ন শেখ হাসিনা মায়ানমারে মানবিক বিপর্যয়ে পড়া রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করেছেন। তাঁর এই মানবিক কর্মকান্ডে সারা বিশ্ব তাঁকে মানবতার জননী হিসেবে ইতিমধ্যেই আখ্যায়িত করেছে। মানবতার নেত্রী হিসেবে আমাদের প্রধানমন্ত্রী যখন সারাবিশ্বে প্রশংসিত হয়, সেই কৃতিত্ব বাংলাদেশের ১৬ কোটি মানুষের।

প্রতিমন্ত্রী বলেন, কোন হিংসা ও বিদ্বেষ নয়, মানবতার কল্যাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং রেডক্রিসেন্ট সোসাইটিকে আরো শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ রেডিক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিটের ভাইস চেয়ারম্যান বজলুল হক, সদস্য ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল এবং কামরুল হুদা হেলাল প্রমূখ।

প্রতিমন্ত্রী আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।