পতনে শেয়ারবাজার

নিউজ ডেস্ক: দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৮৮.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.১০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৫.৮৫ পয়েন্ট এবং সিডিএসইটি ৪.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪২.৬৩ পয়েন্টে, ২০৯২.৩০ পয়েন্টে এবং ১১৬৯.৪৬ পয়েন্টে।

আজ ডিএসই ৭৭৫ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৮ কোটি ১০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৩৩ কোটি ৯৪ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির বা ৩৫.১১ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৯টির বা ৩৬.২৪ শতাংশের এবং ১০২টির বা ২৮.৬৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮১.২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯১৬.০৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৪টির দর বেড়েছে, কমেছে ৯৭টির আর ৫৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩২ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে

ঢাকানিউজ২৪ডটকম