পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ

নিউজ ডেস্ক:  জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের কর্মসূচিকে কেন্দ্র করে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে এই সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যানুযায়ী, কর্মসূচি ঘিরে সকাল ১০টা থেকে ছাত্রদল ও বিএনপির নেতা-কর্মীরা প্রেসক্লাব এলাকায় জমায়েত হতে থাকেন।

সোয়া ১১টার দিকে তাঁরা প্লেস ক্লাবের সামনে রাস্তায় নামে। তখন তাঁদের বাধা দেয় পুলিশ। এসময় পুলিশ নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠি র্চাজকরে । তারপর নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। ভাঙচুর করেন আশপাশ এলাকায়। তখন তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। 

পুলিশের ভাষ্যানুযায়ী, কোনো ‍অনুমিত না নিয়ে তারা সমাবেশ করতে চেয়েছিল। তাই তাদের সমাবেশ করতে দেওয়া হয়নি। অপরদিকে ছাত্রদলের দাবি, প্রেসক্লাবের সামনে এ ধরনের সমাবেশ করতে কোনো অনুমতি লাগে না।

পুলিশ কর্মকর্তা আবুল বাশার গণমাধ্যমকে বলেন, সংঘর্ষে পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছে বলে জানানো হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার উদ্যোগের প্রতিবাদে প্রেসক্লাব এলাকায় ছাত্রদলের এই সমাবেশের আয়োজন করা হয়