সৌদি আরবে ৬ বাংলাদেশির মৃত্যুতে রাষ্ট্রদূতের গভীর শোক প্রকাশ

নিউজ ডেস্ক: সৌদি আরবের মদিনায় একটি সোফা কারখানায় গত বুধবার গভীর রাতে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশির মৃত্যুতে রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রাষ্ট্রদূত বলেন, মৃতদের ক্ষতিপূরণ আদায়ে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। রাষ্ট্রদূত জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলরকে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় বাংলাদেশীদের কাছ থেকে বিস্তারিত তথ্য জেনে দূতাবাসকে অবহিত করার নির্দেশ দিয়েছেন।

এছাড়া স্থানীয় পুলিশ, প্রশাসন ও হাসপাতাল ও অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে নিহতদের ক্ষতিপূরণ ও মৃতদেহ দ্রুত দেশে প্রেরণের নির্দেশ প্রদান করেছেন।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট সুত্রে জানা যায়, ১০ ফেব্রুয়ারি বুধবার রাত আনুমানিক ৪টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

মদিনাস্থ উয়ুন থানা সূত্রে বাংলাদেশীর নাম পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহত বাংলাদেশিদের পরিচয় নিশ্চিত করেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম।

নিহতরা হলেন, মিজানুর রহমান, মো. আরাফাত হোসেন মানিক, ইসহাক মিয়া, আব্দুল আজিজ রফিক উদ্দিন ও সাইফুল ইসলাম।

রাষ্ট্রদূতের নির্দেশনায় দূর্ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের বিষয়ে বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম সেখানে গিয়েছেন বলে জানা যায়।