তৃণমূল ছাড়লেন দিনেশ ত্রিবেদী, মুখ পুড়ল মমতার

ছবি দিনেশ ত্রিবেদী
ছবি দিনেশ ত্রিবেদী

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে আর ততই মুখ পুড়ছে শাসক তৃনমূল কংগ্রেসের। এবার নির্বাচনের মুখে তৃণমূল ছাড়লেন দলের রাজ্যসভা এমপি দিনেশ ত্রিবেদী। শুক্রবার রাজ্যসভায় স্পিকারের উদ্দেশ্যে দেয়া এক বক্তৃতায় তিনি পদত্যাগের ঘোষণা দেন। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের জন্য বড় ধাক্কা হিসেবে বিবেচিত হচ্ছে।

দিনেশ ত্রিবেদী ছিলেন তৃণমূল থেকে নির্বাচিত লোকসভার এমপি। ব্যারাকপুর থেকে তিনি নির্বাচিত হয়েছিলেন। তবে ২০১৯ সালে তিনি সেই আসন থেকে পরাজিত হলে তাকে মমতা রাজ্যসভার এমপি করে সেখানে পাঠান।

পদত্যাগের কারণ হিসেবে দিনেশ ত্রিবেদী তার এলাকায় দাঙ্গা ফ্যাসাদের কথা তুলে ধরেছেন। তার অভিযোগ এলাকায় সন্ত্রাস চরমে পৌঁছেছে। অথচ প্রশাসন নির্বিকার। এভাবে এসব দেখে বসে থাকা যায় না। আমাকে আর পদে থাকা মানায় না। তাই আমি পদত্যাগ করলাম। এই বলে তিনি পদত্যাগ পত্র রাজ্যসভা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইড়ুর হাতে তুলে দেন।

দিনেশ ত্রিবেদী দল ছাড়ছেন তার আচ কিছুদিন আগেই টের পাওয়া যাচ্ছিলো। তিনি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করে বক্তব্য রাখছিলেন।

তার পদত্যাগকে দু:খজনক বলে মন্তব্য করেছেন তৃনমূলের জ্যেষ্ঠ নেতা সৌগত রায়। দলের প্রতি দিনেশ ত্রিবেদীর অসন্তুষ্টি ছিল সেটা তিনি জানেন। তবে পদত্যাগের প্রকৃত কারণ এখনও তিনি জানেন না বলে এনডিটিভিকে জানিয়েছেন।

সূত্র. এনডিটিভি

ঢাকানিউজ২৪ডটকম