খুলনায় বঙ্গবন্ধু ম্যারাথন ২০২১

নিউজ ডেস্ক: শিল্প নগরী খুলনায় আজ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হাজার হাজার মানুষ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ এ যোগদান করেছে।

দেশব্যাপী ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ এর অংশ হিসেবে খুলনা জেলা ও উপজেলা পর্যায়ের ম্যারাথনটি নগরীর শিববাড়ি মোড় থেকে সকাল ৯টায় শুরু হয়।

জেলা প্রশাসন ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (কেসিসিআই)-র সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত ম্যারাথনে বিভিন্ন সংস্থার লোকজন এতে যোগ নেয়।

ম্যারাথনটি শিববাড়ি মোড় থেকে শুরু হয়ে নগরীর পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করে শহীদ হাদিস পার্কে এসে শেষ হয়।

ম্যারাথনটি জেলা পর্যায়ে চলবে ১৩, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি এবং উপজেলা পর্যায়ে ১৯ ও ২০ ফেব্রুয়ারি।

মুজিববর্ষ উপলক্ষে দেশব্যাপি আয়োজিত এই ম্যারাথনে প্রায় ১০ লাখ মানুষ অংশগ্রহণ করছে।

আকাশে বেলুন উড়িয়ে ম্যারাথনের উদ্বোধনকালে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ২১ শতকের তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে বঙ্গবন্ধুর জাতীয়তাবাদ, জ্ঞান এবং আন্তর্জাতিকতাবাদ থেকে শিক্ষা নিতে হবে।

আওয়ামী লীগের মহানগরী শাখার সভাপতি খালেক আরও বলেন, ‘আমাদের বঙ্গবন্ধুর জীবন, তাঁর অবদান এবং ইতিহাসে তাঁর ভূমিকা নিয়ে পড়াশুনা করা দরকার।’
জেলা প্রশাসক মো. হেলাল হোসেনের সভাপতিত্বে ম্যারাথনের উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন হাওলাদার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঁইয়া, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, মুক্তিযোদ্ধা সিটি ইউনিটের কমান্ডার প্রফেসর আলমগীর কবির প্রমুখ যোগদান করেন।

সূত্র.বাসস

ঢাকানিউজ২৪ডটকম