জিয়াউর রহমানের খেতাব বাতিল মুক্তিযুদ্ধে কলঙ্ক লেপন: ফখরুল

নিউজ ডেস্ক : সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধ খেতাব বাতিলের সিদ্ধান্ত কলঙ্ক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সিঙ্গাপুর থেকে একটি টেলিফোন কলে এই মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘এ সিদ্ধান্ত যারা নিয়েছে তাদেরকে আমি কখনোই মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল মনে করি না। তারা স্বাধীনতার বিপক্ষে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এবং পুরোপুরিভাবে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে। এ সিদ্ধান্তের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রতি কলঙ্ক লেপন করা হলো। আমি এহেন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি বলেন, ‘এই খেতাব বাতিলের সিদ্ধান্ত জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল নিয়েছে এবং তারা সরকারকে বিষয়টি জানাবার সিদ্ধান্ত নিয়েছে। জনগণের গণতন্ত্রের প্রতি, এই সরকারের অপকর্ম এবং যে সমস্ত দুর্নীতির চিত্র বেরিয়ে আসছে বিভিন্নভাবে সেগুলো থেকে জনগণের দৃষ্টি দূরে সরিয়ে দেয়ার জন্যই এমন একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আমি মনে করি।’

প্রসঙ্গত, সম্প্রতি বঙ্গবন্ধুর আত্ম স্বীকৃত চার খুনির সঙ্গে জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধ খেতাব বাতিলে সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা)।

খেতাব বাতিলের সিদ্ধান্ত সুপারিশ আকারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর প্রজ্ঞাপন জারি করা হবে বলে। বুধবার গণমাধ্যমকে এ কথা বলেছেন জামুকার সদস্য শাজাহান খান।

ঢাকানিউজ২৪ডটকম