মাইকেল মধুসূদনের জন্মদিনে উপেন্দ্রকিশোরের ছবি, ক্ষমা চাইলো প্রসেনজিৎ

নিউজ ডেস্ক: ভুল সব মানুষেরই কম-বেশি হয়ে থাকে। তা সে সাধারণ মানুষই হোক বা টলিউডের ‘মিস্টার ইন্ডাস্ট্রি’। তেমনই একটি ভুল সোমবার করে বসলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। মাইকেল মধুসূদন দত্তের (Michael Madhusudan Dutt) জন্মবার্ষিকীতে তাঁর বদলে উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর (Upendrakishore Ray Chowdhury) ছবি আপলোড করে দেওয়া হয়। অল্প সময়েই সেই পোস্ট সরিয়েও ফেলা হয়। কিন্তু ততক্ষণে নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায় স্ক্রিনশট।

নিয়ম করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। টলিউডের তারকা হোক কিংবা বিশিষ্ট কোনও ব্যক্তিত্বের জন্মদিন- সবসময় সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানান। টলিপাড়ার কোনও সিনেমা কিংবা সিরিজের ট্রেলার প্রকাশ্যে আসলে তার প্রশংসাও করেন। সোমবারও মাইকেল মধুসূদন দত্ত সম্পর্কে লিখেছিলেন, “বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যাঁর শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ – সেই মহামানবের জন্মবার্ষিকীতে আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই।” কিন্তু যে ছবি তাতে পোস্ট করা হয়েছিল। তা ছিল উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর। ভুল বুঝে পোস্টটি সরিয়ে ফেলে নতুন যে পোস্টটি করা হয়, তার ক্যাপশনেও একই বার্তা ব্যবহার করা হয়। তারপরই লেখা হয়, “আগের পোস্টের ভুলের জন্য ডিজিটাল টিম অত্যন্ত ক্ষমাপ্রার্থী।”

অভিনেতার অফিশিয়াল প্রোফাইলে যে এমন ভুল চোখে পড়বে, তা আশা করেননি নেটাগরিকরা।কমেন্ট বক্সে কেউ লিখেছেন, “ভুল সংশোধনের বিষয়টা ইংরাজিতে কেন? মাইকেল মধুসূদনের ছবি পোস্ট করছে এমন লোক যে বাংলায় একটা ভুল সংশোধনের বিবৃতি লিখতেও জানে না।” কেউ আবার লিখেছেন, “বুম্বাদা জীবনে অনেক ভুল করেছেন। এটা সামান্য ভুল। তাই গ্রহণযোগ্য।” এমন একাধিক সমালোচনা সত্ত্বেও অনেকেই ৫৮ বছরের অভিনেতার পাশে দাঁড়িয়েছেন।

ঢাকানিউজ২৪ডটকম