পিএসজির সহজ জয়

নিউজ ডেস্ক: গোল করে প্যারি সাঁজাঁ’র জার্সিতে শততম ম্যাচ স্মরণীয় করে রাখলেন নেইমার। শুক্রবার ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে মঁপেলিয়রকে ৪-০ গোলে পরাস্ত করল মরিসিও পোচেত্তিনোর দল। ম্যাচে জোড়া গোল কিলিয়ান এমবাপের। পাশাপাশি একটি করে লক্ষ্যভেদ নেইমার ও ইকার্ডির। এই জয়ের ফলে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল পিএসজি। গত সপ্তাহে করোনায় আক্রান্ত হওয়ায় শুক্রবার দলের সাইড বেঞ্চে কোচ পোচেত্তিনোর উপস্থিতি নিয়ে সংশয় ছিল। যদিও আর্জেন্তাইন কোচ ম্যাচ শুরুর আগে জানান, ‘এখন আমি অনেকটাই ভালো আছি। সবরকম বিধি নেমেই আমাকে স্টেডিয়ামে প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। সকলের সঙ্গে দূরত্ব বজায় রেখেই খেলা দেখব।’

২০১৭ সালে রেকর্ড অর্থে বার্সেলোনা থেকে পিএসজি’তে যোগ দিয়েছিলেন নেইমার। তারপর দু’টি মরশুম খুব একটা ভালো কাটেনি ব্রাজিলিয়ান তারকা ফুটবলারটির। চোট-আঘাত সমস্যা এবং একাধিক বির্তকে জড়িয়ে বেশিরভাগ সময় তাঁকে মাঠের বাইরে থাকতে হয়। একটা পর্বে ফরাসি ক্লাব ছেড়ে তাঁর বার্সেলোনায় ফেরার গুঞ্জনও শোনা গিয়েছিল। তবে সব বির্তক দূরে সরিয়ে চলতি মরশুমে অনেক বেশি ধারাবাহিকতা দেখিয়েছেন নেইমার। পিএসজি’র জার্সিতে শততম ম্যাচে গোলের পর অভিনব সেলিব্রেশন করতে দেখা গেল ব্রাজিলিয়ান তারকাকে।

শুক্রবার ম্যাচের ১৯ মিনিটে জোনাস ওমলিন লাল কার্ড দেখতেই ১০ জনে হয়ে যায় মঁপেলিয়র। আনুপাতিক সংখ্যাগরিষ্ঠতার সুযোগ কাজে লাগিয়ে ৩৪ মিনিটে স্কোরশিটে নাম তোলেন এমবাপে (১-০)। এরপর দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে আরও তিন গোল তুলে নেয় প্যারিসের ক্লাবটি। ৬২ মিনিটে এমবাপের পাস থেকে লক্ষ্যভেদ নেইমারের। পরের মিনিটেই প্রতিপক্ষ ডিফেন্সের ব্যর্থতা কাজে লাগিয়ে ব্যবধান বাড়ান ইকার্ডি (৩-০)। আর ৬৪ মিনিটে বিপক্ষ কফিনে শেষ পেরেকটি পুঁতে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি সেরে ফেলেন এমবাপে (৪-০)।

প্যারি সাঁজাঁ- ৪ : মঁপেলিয়র- ০

(এমবাপে-২, নেইমার, ইকার্ডি)