হাকিমপুর পৌরসভা নির্বাচনে প্রচার-প্রচারণা তুঙ্গে

মোঃ লুৎফর রহমান, হিলি প্রতিনিধি:  আগামী ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে দিনাজপুরের হাকিমপুর পৌরসভা নির্বাচন। নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। তবে আশ্বাস নয় উন্নয়ন দেখতে চায় পৌরবাসী।

পথসভা আর উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে প্রার্থীরা। হিলি হাকিমপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত। নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে কাজ করছে আওয়ামীলীগের নেতাকর্মীা। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক মেয়র ও থানা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী। বিভিন্ন পাড়া-মহল্লায় তিনি চালাচ্ছেন প্রচার-প্রচারণা। সাথে কাজ করছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছেন মিশর উদ্দিন সুজন ও ইসলামী আন্দোলনের হাতপাখা নিয়ে দাঁড়িয়েছেন সুরুজ আলী শেখ। তারাও দেখছেন বিজয়ের হাতছানি, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। পাশাপাশি পুরুষ ও মহিলা কাউন্সিলররা মেতে উঠেছে নির্বাচনীয় প্রচার-প্রচারণায়।

পৌরবাসী হাকিমপুর পৌরসভার উন্নয়ন দেখতে চায়। নির্বাচিত মেয়র দিবেন মডেল একটি পৗরসভা উপহার এমন আশা সাধারন ভোটারদের। এছাড়াও হাকিমপুর পৌরসভায় ৯টি ওর্য়াডে কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রদিদ্বন্ধিতা করছেন। এই পৌরসভায় ভোটার রয়েছেন ২১ হাজার ৬শ ৩১ জন। এরমধ্যে ১০ হাজার ৮৬৬ জন নারী ও ১০ হাজার ৭৬৫ জন পুরুষ।

হাকিমপুর উপজেলা নির্বাচন অফিসার শফিকুর রহমান আকন্দ জানান, এবার হাকিমপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং ৩৭ পুরুষ কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ৩০ জানুয়ারী পৌর এলাকায় ১২ টি কেন্দ্রে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। তৃতীয় ধাপের এই নির্বাচনকে ঘিরে ৩ জন নির্বাহী ম্যাজিষ্টেট হাকিমপুর পৌর নির্বাচনকে তদারকি করছেন। পৌর এলাকায় নির্বাচনীয় যে কোন সমস্যা তাঁরা সমাধান করছেন।