পিকে হালদারের আইনজীবী ও তার মেয়ে ৩ দিনের রিমান্ডে

নিউজ ডেস্ক: হাজার কোটি টাকা অর্থ পাচারকারী পিকে হালদারের আইনজীবী সুকুমার মৃধা তার মেয়ে অনিন্দিতা মৃধাকে রিমান্ডে নিয়েছে দুদক।

বৃহস্পতিবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে বাপ মেয়ের জন্য তিন দিনের রিমান্ড আবেদন করে দুদকের আইনজীবীরা। শুনানিতে তারা বলেন, পি কে হালদারের অনুপস্থিতিতে এই দুইজন তার সমস্ত সম্পত্তি দেখভাল করতেন। এদের কে জিজ্ঞাসাবাদ করা খুব জরুরি। এরা যেকোনো সময় দেশ থেকে পালিয়ে যেতে পারে। তাই তাদেরকে রিমান্ডে নেয়া প্রয়োজন।

এসময় অভিযুক্ত বাবা মেয়ে আদালতে কিছু বলেনি।

দুদকের কর্মকর্তা আনোয়ার হোসেন হাওলাদার বলেন, ” পি কে হালদার ভুয়া ঋণ দেখিয়ে অবৈধভাবে অর্জিত প্রায় ১০০ কোটি টাকা তার মা লিলাবতী হালদারের বিভিন্ন ব্যাংক হিসাবে রাখেন। পরে লিলাবতী হালদারের ব্যাংক হিসাব থেকে সুকুমার মৃধা, অবন্তিকা বড়াল ও অনিন্দিতা মৃধার মাধ্যমে আবার পি কে হালদারের কাছে হস্তান্তর ও স্থানান্তর করা হয়। এভাবে তারা মানিলন্ডারিং করেছেন বলে তদন্তকারী কর্মকর্তা তথ্য পেয়েছেন।”

গ্রেপ্তারের পর আদালতে নেওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সুকুমার মৃধা বলেন, “পত্রপত্রিকায় যা লেখালেখি হচ্ছে, সেই বিষয়ে পি কে হালদারের কোনো ঘটনার সাথে আমি জড়িত নই। তিনি কেবল আমার ক্লায়েন্ট।”