সিরিয়া ইসরায়েলের সাথে বৈঠকের সংবাদকে তীব্রভাবে প্রত্যাখ্যান

নিউজ ডেস্ক: সিরিয়া ইসরায়েলের সাথে বৈঠকের সংবাদকে তীব্রভাবে প্রত্যাক্ষান করেছে। দামেস্ক বলেছে কিছু “ভাড়াটে গণমাধ্যম” যারা এই জাতীয় মিথ্যাচার করছে তারা ইসরায়েলের পশ্চিমা মিত্রদের সাথে মধ্যপ্রাচ্যকে তাদের দলে জোরপূর্বক ভেড়াতে চায়।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেন “আরব প্রজাতন্ত্রের সিরিয়া ইসরাইল-সিরিয়ার বৈঠকের ভিত্তিহীন প্রতিবেদনকে তীব্রভাবে প্রত্যাখ্যান করছে। পৃথিবীর কোথাও কোন বৈঠক অনুষ্ঠিত হয়নি ইসরায়েলের সাথে।

বিবৃতিতে বলা হয়েছে, কিছু ভাড়াটে গণমাধ্যম ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে সিরিয়ার দীর্ঘকালীন কঠোর অবস্থান সম্পর্কে জনসাধারণকে সন্দেহ তৈরি করার কু-প্রবৃত্তি নিয়ে এই ধরনের মিথ্যা খবর পরিবেশন করছে।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে আরও বলা হয় আন্তর্জাতিক আইনানুসারে গোয়ালান মালভূমি ও ফিলিস্তিনি অঞ্চলকে ইসরায়েলের দখল থেকে মুক্ত করার নীতি থেকে সিরিয়া কখনও বিচ্যুত হবে না।

উল্লেখ্য, সোমবার সিরিয়া সরকারবিরোধী কিছু আরব পত্রিকা দাবি করেছে যে, প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সম্প্রতি সিরিয়ার হামাইমিম বিমান ঘাঁটিতে একটি ইসরায়েলের সামরিক ও নিরাপত্তা প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎ করেছেন।