ঘাটারচর থেকে কাঁচপুর পাইলট রুট হবে

ঘাটারচর থেকে কাঁচপুর পাইলট রুট হবে
ঘাটারচর থেকে কাঁচপুর পাইলট রুট হবে

নিউজ ডেস্ক: গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের আওতায় প্রস্তাবিত পাইলট রুটের পরিধি বাড়িয়ে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত করা হবে। নগর ভবনের বুড়িগঙ্গা হলে কমিটির সভা শেষে সাংবাদিকদের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের  মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এসব কথা বলেন।

মেয়র বলেন, ঘাটারচর থেকে মতিঝিল পর্যন্ত পাইলট রুট চালুর সিদ্ধান্ত ছিল। সে অনুযায়ী কমিটি কার্যক্রম শুরু করার পর  বাস্তবতায় দেখা যায়, ঘাটারচর থেকে শুধু মতিঝিল পর্যন্ত রুট নির্ধারণ করা হলে ফলপ্রসূ নাও হতে পারে।তাই পাইলট রুটের পরিধি বাড়িয়ে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত করা হচ্ছে।

এসময় সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের চূড়ান্ত লক্ষ্য হলো সব বাসকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা। আমরা যেভাবে একটি একটি করে পরিকল্পনা করছি, সেগুলো বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী গড়ে তুলতে সক্ষম হব। সেজন্যই আমাদের বাস রুট ফ্র্যাঞ্চাইজি বাস্তবায়ন করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহছানে এলাহী, রাজউক চেয়ারম্যান সাঈদ নূর আলম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমানসহ কমিটির সদস্যরা।