রয়েল টিউলিপের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশে দৈনিক বণিক বার্তা’র বিরুদ্ধে মামলা

 

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :  কক্সবাজারে আন্তর্জাতিকমানের পাঁচতারকা হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের বিরুদ্ধে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বণিক বার্তা’ পত্রিকায় ‘রয়েল টিউলিপে বিনিয়োগ করে বিপাকে আইসিবি’ শিরোনামে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, মানহানিকর ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশের অভিযোগ এনে সোমবার দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রুজু করেছেন রয়েল টিউলিপের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা মোঃ মশিউর রহমান ।

আইনজীবীর শুনারির পর অভিযোগটি প্রাথমিকভাবে সত্যতা প্রতিয়মান হওয়ায় পেনাল কোডের ৫০০/৫০১ ধারায় মামলাটি আমলে গ্রহন করেন আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই । আগামী ১০ ফেব্রæয়ারি-২০২১ খ্রি. উক্ত আদালতে হাজির হওয়ার জন্য মামলার আসামী দৈনিক বণিক বার্তা’ পত্রিকার সম্পাদক মোঃ দেওয়ান হানিফ মাহমুদ ও প্রতিবেদক মোঃ মেহেদী হাসান রাহাতের প্রতি সমন জারি করেছেন বলে জানিয়েছেন মামলার কৌশলী অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার। মামলায় তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোয়াজ্জেম হেসেন বাবুল ও অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, অ্যাডভোকেট সফিকুল ইসলাম, অ্যাডভোকেট মোজাক্কির হোসেন ও অ্যাডভোকেট স্বপন সরকার প্রমূখ।

মামলার কৌশলী অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার জানান, আন্তর্জাতিক মানের পাঁচতারকা হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড অত্যন্ত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে দেশে ও বিদেশে প্রচুর সুনাম অর্জন করেছে। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুল হক শামীম একজন বিশিষ্ট শিল্পপতি ও সিআইপি। এফবিসিসিআই এর নির্বাচনে পর পর তিনবার সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি। বাংলাদেশ পর্যটন শিল্পের গুরুত্বপূর্ণ ও প্রশসংনী ভূমিকা পালন করে আসছে তিনি। এছাড়াও পাট শিল্প বিকাশ, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নকল্পে পরিবহন সেবাদান, প্রথম শ্রেণীর ঠিকাদারীসহ সামগ্রিক বাণিজ্য প্রসারের অগ্রণী ভূমিকা পালন করে আসছেন মোঃ আমিনুল হক শামীম ।

অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার আরো জানান, মোঃ আমিনুল হক শামীমের ছোট ভাই মোঃ ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়রসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের সমাজে হেয় প্রতিপন্ন করা এবং তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক সুনাম বিনষ্ট করার হীন স্বার্থ চরিতার্থ করার জন্য বিবাদীগণ পরষ্পর যোগসাজসে সিন্ডিকেটের মাধ্যমে সুকৌশলে মিথ্যা, বানোয়াট, কাল্পনিক, মানহানিকর উদ্দেশ্য মূলক প্রতিবেদন দৈনিক বণিক বার্তা পত্রিকার প্রিন্টি ভার্ষন ও অনলাইনে প্রকাশ ও প্রচার করেছেন। রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের বিরুদ্ধে বিবাদীগণ এহেন জঘন্য কার্যকলাপ মানহানিকর প্রতিবেদন প্রকাশ করায় ফৌজদারি বাংলাদেশ দÐবিধি ৫০০/৫০১ ধারার অপরাধ সংঘটিত করেছেন। ন্যায় বিচারের স্বার্থে আসামীগণের বিরুদ্ধে উপযুক্ত সুবিচারের জন্য এই মামলা দায়ের করা হয়েছে ।