সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি বেসরকারি শিল্পখাতকে এগিয়ে নিতে হবে : শ ম রেজাউল

সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি বেসরকারি শিল্পখাতকে এগিয়ে নিতে হবে : শ ম রেজাউল

নিউজ ডেস্ক: দেশকে উন্নত করে গড়ে তুলতে হলে সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি বেসরকারি শিল্পখাতকেও এগিয়ে নিতে হবে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতেও তৃণমূল পর্যায়ে খামারীরা যাতে বিপদে না পড়ে, তারা যাতে ঘুরে দাঁড়াতে পারে, সেজন্য তাদের প্রণোদনা ও নগদ সহায়তাসহ বিভিন্ন ধরণের সহায়তা দেওয়া হয়েছে।বদরগঞ্জে বেসরকারী এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপের উদ্যোগে প্রতিষ্ঠত হাইটেক ডেইরী ফার্ম এবং ‘বাকারা’ পাস্তুরিত দুধ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এসব কথা বলেন ।

ইয়ন গ্রুপের চেয়ারম্যান ও সিইও মোমিন উদ দৌলার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার ও মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ।

মন্ত্রী আরো বলেন, দেশ এক সময় অন্ধকারের মধ্যে ছিল। উন্নয়নের জায়গায় অন্ধকার, নিয়মের জায়গায় অনিয়ম ও দুর্নীতিসহ নানাভাবে দেশ বিপন্ন অবস্থায় ছিল। তিনি বলেন, বিপর্যস্ত দেশকে উন্নত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার মতো একজন প্রধানমন্ত্রী যে দেশের আছে সে দেশ এগিয়ে যাবেই।

তিনি আরো বলেন, কোন প্রতিকূল অবস্থা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার পথ রুদ্ধ করতে পারে নি, আর কখনো পারবেও না।
পরে মন্ত্রী রংপুর বিভাগে কর্মরত প্রাণিসম্পদ ও মৎস্য বিভাগের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা দান করেন।