গৌরীপুরে মেয়র সৈয়দ রফিকুল ও কাউন্সিলর পদে রিপন বৈধ

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ॥
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও সাধারণ কাউন্সিলর পদে ৯নং ওয়ার্ডের প্রার্থী মোঃ রিপন মিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আপীল শুনানী শেষে আপিল বোর্ডের প্রধান ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে আপিল বোর্ড বৃহস্পতিবার (৭ জানুয়ারি) উভয়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সজল চন্দ্র সরকার।

গত রোববার (৩ জানুয়ারি) মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে মেয়র পদে ঋণ খেলাপীর জন্য পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের মনোনয়নপত্র এবং হলফনামা তথ্যবিহীন হওয়ায় সাধারণ কাউন্সিলর পদে ৯নং ওয়ার্ডের প্রার্থী মোঃ রিপন মিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ আবদুর রহিম।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সজল কুমার সরকার জানান, মনোনয়ন জমাদানের শেষদিন পর্যন্ত মেয়র পদে ৭জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৩জন মনোনয়নপত্র দাখিল করেন। আজকের রায়ের পর সবাইকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়েছে।

মেয়র পদে অন্য প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র শফিকুল ইসলাম হবি, বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, ন্যাপ (মোজাফর) মনোনীত প্রার্থী আবু সাঈদ মোঃ ফারুকুজ্জামান, গৌরীপুর পৌরসভার বর্তমান কাউন্সিলর মোঃ আব্দুল কাদির, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবু কাউছার চৌধুরী রন্টি, সন্ত্রাসী হামলায় নিহত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র’র স্ত্রী তাহরিমা আক্তার চুমকী। তৃতীয় ধাপে গৌরীপুর পৌরসভার নির্বাচন ৩০জানুয়ারি অনুষ্ঠিত হবে।

ঢাকা নিউজ/এসআইএম