গবেষণা কর্মে গুরুত্ব দিতে হবে সব ইউনিভার্সিটিকে : সেতুমন্ত্রী

গবেষণা কর্মে গুরুত্ব দিতে হবে সব ইউনিভার্সিটিকে : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক:  পাবলিক ইউনিভার্সিটির পাশাপাশি প্রাইভেট ইউনিভার্সিটি সমূহকে গবেষণা কাজে অধিকতর গুরুত্ব দিতে হবে।চাকরি করার মানসিকতা ত্যাগ করে, চাকরি দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে । তারুণ্যের  শক্তি ও সম্ভাবনাকে চাকুরির চৌহদ্দিতে বন্দি না করে স্বাধীন পেশা বেছে নেয়ারও আহবান জানিয়ে তার পাশাপাশি তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার জন্য সরকার নানামুখি সুযোগ উন্মুক্ত করে রেখেছে বলে উল্লেখ করেন। এশিয়ান ইউনিভার্সিটির রজত জয়ন্তী অনুষ্ঠানে সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন , সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলনে। 

অপর দিকে ওবায়দুল কাদের বলেন তরুণরাই আগামী দিনের বাংলাদেশ, তরুণরাই বাস্তবায়ন করবে স্বাধীনতার স্বপ্ন। তাদের হাত ধরেই অংকিত হবে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানের পথ নকশা। জীবন মানে যুদ্ধ, যে জীবনে যুদ্ধ নেই, চ্যালেঞ্জ নেই, সে জীবন, জীবন নয়  , চলার পথে নানান বাধা আসবে, গতি হারাবে ঝড়ে কিন্তু এই সাময়িক ছন্দপতনে থেমে গেলে চলবে না।

এসময় তিনি বলনে আজকের প্রজন্ম মাদক,সাইবার অপরাধ, আকাশ সংস্কৃতির নেতিবাচক দিকসহ নানান চ্যালেঞ্জের মধ্য দিয়ে বেড়ে উঠছে। এসব অপরাধ থেকে দূরে থাকারও নির্দেশ দেন।

তিনি আরো বলেন,  বিশ্ব মহামারি করেনা  শিক্ষা প্রতিষ্ঠানের উপর বিরোপ প্রভাব ফেলেছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এবিষয়ে সার্বক্ষণিক মনিটরিং করছেন। করোনার নতুন ধরনের সংক্রমণের গতিপ্রকৃতি বিবেচনা করে এবং বিশেষজ্ঞদের মতামত নিয়ে সরকার শীঘ্রই একটি সিদ্ধান্ত নিবেন।

এশিয়ান ইউনিভার্সিটির রজত জয়ন্তী অনুষ্ঠানে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এমিরিটাস অধ্যাপক ড. আবুল হাসান মোঃ সাদেকের সভাপতিত্বে  আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. জাফর সাদেক।