রহস্যজনক বারমুডা ট্রায়াঙ্গলে নিখোঁজ ২০ জন যাত্রী

নিউজ ডেস্ক: বারমুডা ট্রায়াঙ্গেল বিশ্বে এমন একটি রহস্যঘেরা স্থান, যা বিজ্ঞান আজও উন্মোচনে সক্ষম হয়নি। বারমুডা ট্রায়াঙ্গেল এখনও রহস্য দ্বারা বেষ্টিত একটি আশ্চর্যজনক জায়গা হিসেবেই পরিচিত। এর আগেও এই জায়গা থেকে বিভিন্ন জাহাজ নিখোঁজ হওয়ার খবর বারবার প্রকাশিত হয়েছে, সর্বশেষ এবারও একই রকম ঘটনা ঘটল।

আমেরিকা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা এবং বাহামাসের মধ্যবর্তী অঞ্চল থেকে মাকো কুদ্দি নামে একটি বৃহৎ জাহাজ নিখোঁজ হয়ে যায়। সেই জাহাজে ২০ জন যাত্রী ছিল, তারাও নিখোঁজ হয়।

৩ দিন আগে জাহাজটি নিখোঁজ হলেও মার্কিন বাহিনী তল্লাশীর পর খোঁজ না পেয়ে পরে জাহাজটি নিখোঁজ হওয়ার খবরটি জানায়। বিমান এবং সমুদ্র দিয়ে অনুসন্ধানে কোন খোঁজ না পাওয়ায় অবশেষে তদন্ত দল হাল ছেড়ে দিতে বাধ্য হয়।

সোমবার যাত্রীবাহী জাহাজটি বিমিনি দ্বীপ থেকে ছেড়ে আসছিল। মঙ্গলবার এটি প্রায় ১৩০ কিলোমিটার দূরে ফ্লোরিডার লেক ওয়ার্থে পৌঁছানোর কথা ছিল। পরের তিন দিন প্রায় ৮৪ ঘন্টা অনুসন্ধানের পর শুক্রবার হতাশ হয়ে অনুসন্ধান দল অনুসন্ধান স্থগিত করে।

উল্লেখ্য, এই বারমুডা ট্রায়াঙ্গল একটি রহস্যময় ঘেরা স্থান। এটি আটলান্টিক মহাসাগরের উত্তর-পশ্চিমের একটি বিশেষ ত্রিভুজাকার বিশেষ অঞ্চল। এই অঞ্চল থেকে জাহাজ, নৌকা এমনকি বিমানও নিখোঁজ হওয়ার নানান কাহিনী রয়েছে।