ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক: সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভার দ্বারা কর্মসূচিতে অংশ নেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে তত্কালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় ও পৃষ্ঠপোষকতায় এই দলটি আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয়েছিল।

ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার সকাল সাড়ে সাতটায় সারাদেশে ও কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দামসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ সকাল ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে পুষ্পস্তবক অর্পণ করেন।

দিবসটি উপলক্ষে ছাত্রলীগ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ(কেআইবি) মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।