চুক্তির ১ মাস পর ইসরায়েলের কুকীর্তি সংযুক্ত আরব আমিরাতে বেরিয়ে আসছে!

নিউজ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাত সম্প্রতি ইসরায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। এরপর দু’দেশের মধ্যে যাত্রী বিমান ও পর্যটন ভ্রমণ শুরু হয়।

ইতোমধ্যে ইসরায়েলের কুখ্যাতি জনসমক্ষে প্রকাশ পাচ্ছে। ইসরায়েলের পর্যটকরা সংযুক্ত আরব আমিরাতের হোটেল থেকে সবকিছু চুরি করে নিয়ে যাচ্ছে।

ইসরায়েলের পর্যটকদের বিরুদ্ধে সংযুক্ত আরব আমিরাতের একটি বিলাসবহুল হোটেল থেকে চুরির অভিযোগ উঠেছে। ইসরায়েলের ইয়েদিওত আহারোনট মঙ্গলবার এক প্রতিবেদনে তা প্রকাশ করেছে। জানা যায়, ইসরায়েলের পর্যটকরা হোটেলের দেয়ালে লাইট, তোয়ালে এমনকি দামি চিত্রও চুরি করে নিয়ে যাচ্ছে। আরব নিউজ, মধ্য প্রাচ্যের মনিটর এবং তাসনিম সংবাদ থেকে জানা যায়।

একজন ব্যবসায়ীকে উদ্ধৃত করে সংবাদপত্রটি জানিয়েছে, দীর্ঘদিন ধরে তিনি সংযুক্ত আরব আমিরাতে ব্যবসায় রয়েছেন। সম্প্রতি তিনি হোটেলের লবিতে গিয়ে এক ভয়ঙ্কর ঘটনার সাক্ষী হয়ে থাকলেন। সেখানে তিনি দেখেন হোটেল থেকে চুরি হওয়া জিনিস সার্চ করার সময় ইসরায়েলের পর্যটকদের ব্যাগ থেকে একের পর এক জিনিসপত্র বের করে আনা হচ্ছে।

হোটেলের ম্যানেজারের মতে, হাজার হাজার পর্যটক তাঁর হোটেলে আসেন। ইসরায়েলের পর্যটকদের আচরণ দেখে তিনি অবাক হন, যদিও তিনি মাঝে মাঝে এসব সমস্যায় পড়ে যান কিন্তু সেটা হাতে গুনা ২/১ জন।

ম্যানেজার বলেন, তাদের ব্যাগ থেকে হোটেলের ইস্ত্রিসহ নানা রকমের সামগ্রি এমনকি তোয়ালে পর্যন্ত পাওয়া যাচ্ছে। আমরা যখন পুলিশে ফোন করতে যাই, তখন তারা ক্ষমা চায় এবং চুরি হওয়া সমস্ত জিনিসপত্র ফেরত দেয়।