ড্র করে পয়েন্ট খোয়ালো বার্সেলোনা

নিউজ ডেস্ক: আরো একটি হতাশাজনক পারফরমেন্সের মাধ্যমে কঠিন একটি বছর শেষ করেছে বার্সেলোনা। গতকাল লা লিগায় বছরে নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে এইবারের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে কাতালান জায়ান্টরা। এই ড্রয়ে লা লিগা টেবিলের শীর্ষে থাকা এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে সাত পয়েন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে বার্সা। এ্যাথলেটিকোর থেকে দুই ম্যাচও বেশী খেলেছে কাতালানরা।

বার্সা কোচ রোনাল্ড কোম্যান বলেছেন, আমাদের আরো বেশী বাস্তববাদী হতে হবে। লিগ ধীরে ধীরে আমাদের জন্য কঠিন হয়ে পড়ছে। যদিও জীবনে কোন কিছুই অসম্ভব নয়। কিন্তু এ্যাথলেটিকোর সাথে পয়েন্টের যা ব্যবধান তা অবশ্যই বিবেচনায় নিতে হবে।’

ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ী লিওনেল মেসি গোঁড়ালির ইনজুরির কারনে স্ট্যান্ডে বসে পুরো ম্যাচ উভোগ করেছেন। তার অনুপস্থিতিতে মার্টিন ব্রেথওয়েইট আট মিনিটে পেনাল্টি মারার সুযোগ পেলেও তা মিস করেন। ২৫ মিনিটে এই ড্যানিশ স্ট্রাইকার বল জালে জড়ালেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। পুরো ম্যাচে বার্সেলোনা আধিপত্য থাকলেও ৫৭ মিনিটে এইবারই এগিয়ে যায়। অধিনায়ক কিকে গার্সিয়া বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাজুর ভুলের সুযোগে এইবারকে এগিয়ে দেন। ১০ মিনিট পর বার্সেলোনাকে সমতায় ফেরান ওসমানে ডেম্বেলে। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা জয়সূচক গোলটি তুলে নিতে পারেননি।

কোম্যান বলেছেন, ‘অবশ্যই আমরা মেসিকে মিস করেছি। যে কারনে বলতেই হয় তাকে ছাড়া ম্যাচ জয়ের আশা আমরা কি করে করি। আমরা সুযোগ তৈরী করেছি , পেনাল্টি মিস করেছি, তাদেরকে গোল উপহার দিয়েছি। ঐ একটি শটই তারা আমাদের পোস্টে করতে পেরেছিল।

এবারের মৌসুমে ইনজুরিতে ক্ষতিগ্রস্থ বার্সেলোনা কাল ইনজুরি টাইমে হাঁটুর ইনজুরির কারনে ফিলিপ কুটিনহোকে হারিয়েছে। কোম্যান বলেন, ‘সে আমাকে জানিয়েছে বাম হাঁটুতে ব্যাথা অনুভব করছে। আরো কিছু পরীক্ষার পর সঠিক বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এর আগে দিনের শুরুতে লুকাস ওকাম্পোর পেনাল্টি ও ইউসেফ এন নেইরির দ্বিতীয়ার্ধের গোলে ভিয়ারিয়ালকে ২-০ গোলে পরাজিত করেছে সেভিয়া। এই জয়ে রিয়াল সোসিয়েদাদ ও ভিয়ারিয়ালের সাথে সমান ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে সেভিয়া।
সূত্র: বাসস।