বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণকারী এক লক্ষাধিক

নিউজ ডেস্ক:    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে আয়োজিত ১০০ দিনব্যাপী অনলাইনভিত্তিক ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতায় প্রথমবারের মতো একদিনে সর্বমোট প্রতিযোগী সংখ্যা একলাখের মাইলফলক স্পর্শ করেছে।

গত ১ ডিসেম্বর ৩৯ হাজার ৬৮৮ জন প্রতিযোগীর অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু এ প্রতিযোগিতার ২৮তম দিনে অংশগ্রহণ করেছেন মোট ১ লাখ ১৭৯ জন প্রতিযোগী। কুইজে অংশগ্রহণের জন্য এ পর্যন্ত ৮ লক্ষাধিক মানুষ নিবন্ধন করেছেন, যাদের মধ্যে সাড়ে তিনলক্ষের বেশি প্রতিযোগী প্রায় ২১ লক্ষ বার এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

কুইজে সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে কম্পিউটার লটারির মাধ্যমে প্রতিদিন ১০০ জন বিজয়ী নির্বাচিত করা হয়, যার প্রথম পাঁচজন একটি করে স্যামসাং এম৪০ স্মার্টফোন এবং বিজয়ী সবাই পাচ্ছেন একটি করে টেলিটক সিম এবং ১০০ দিন মেয়াদী ১০০ জিবি ইন্টারনেট ডাটা। এভাবে একশো দিনে মোট ১০ হাজার প্রতিযোগী নির্বাচিত করা হবে। প্রতিদিনের কুইজে বিজয়ীর পাশাপাশি কুইজটি ফেসবুকে শেয়ারকারীদের নিয়ে প্রতি সপ্তাহের শেষে আরেকটি লটারির মাধ্যমে ৭ জন করে বিজয়ী নির্বাচিত করা হয়।

প্রতি সপ্তাহের লাইভে একজন বিশেষ অতিথি সরাসরি বিজয়ীকে ফোনে অভিনন্দন জানিয়ে তাদের অনুভূতি জানতে চান। আজ লাইভ লটারির চতুর্থ পর্বের অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ পর্বে ৭ জন বিজয়ীর প্রত্যেকেই পান একটি করে আকর্ষণীয় ল্যাপটপ।

কুইজে অংশ নিতে https://mujib100.gov.bd অথবা https://quiz.priyo.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হয়। এছাড়া প্রিয় অ্যাপেও (https://dl.priyo.com/) নিবন্ধন করে কুইজে অংশ নেওয়া যাচ্ছে। নিবন্ধনের সময় অবশ্যই প্রতিযোগীর সঠিক নাম, ছবি, ঠিকানা ও ফোন নম্বর ব্যবহার করতে হবে। প্রতিদিন রাত ১২ টার পর আগের দিনের কুইজের সঠিক উত্তর এবং বিজয়ীদের নাম ও ছবি কুইজের ওয়েবসাইট এবং প্রিয় অ্যাপ এর মাধ্যমে প্রকাশ করা হয়। অ্যাপ এবং ওয়েবসাইট থেকে যে কেউ আগের দিনগুলোর কুইজ ও বিজয়ীদের তালিকাও দেখতে পারছেন।

কুইজে স্মার্টফোন বিজয়ী সৌভাগ্যবান ৫ জন হলেন: চট্টগ্রামের মামুন ভুঁইয়া, টাঙ্গাইলের মলি কিরিটি, কিশোরগঞ্জের হ্যাপি বণিক জুঁই, গাইবান্ধার মো. আখতারুজ্জামান, লালমনিরহাটের শহীদ আলী।