কমরেড শামসুজ্জোহার মৃত্যুতে শোক সমাজতান্ত্রিক মজদুর পার্টির

নিউজ ডেস্ক: সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাবেক সভাপতি কমরেড শামসুজ্জোহার মৃত্যুতে গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করেছে সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম।

 মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কমরেড সামছুল আলম বলেন, “গতকাল ২৮/১২/২০২০ইং সোমবার ঢাকা থেকে অ্যাম্বুলেন্সযোগে ঝিনাইদহ নেয়ার পথে রাজবাড়ী মোড়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কমরেড শামসুজ্জোহা। তিনি সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি ছিলেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের কেন্দ্রীয় নেতা ছিলেন। বিপ্লবী ছাত্র মঞ্চের আহ্বায়ক ছিলেন এবং সর্বদলীয় ছাত্র ঐক্যের কেন্দ্রীয় নেতা ছিলেন। স্বৈরাচচার এরশাদ সরকারের পতন হলে তিনি বাম রাজনীতিকে সংগঠিত করার জন্য ১৯৯১ সালে সোশ্যালিস্ট পার্টি গড়ে তোলেন। তারা ধারাবাহিকতায় সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি হন। তিনি তেল, গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য ছিলেন।”

তিনি আরো বলেন, “ কমরেড শামসুজ্জোহা ১৯৫২ সালে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার কুমারিয়া ইউনিয়নের চর কনকদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবনে তিনি শৈলকূপা হাইস্কুল থেকে এসএসসি, ঝিনাইদহ কে সি কলেজ থেকে এইচ.এস.সি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের নিউজ প্রডিউসার ছিলেন।”

কমরেড সামছুল আলম সমাজতান্ত্রিক মজদুর পার্টির পক্ষ থেকে কমরেড শামসুজ্জোহার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
সূত্র: প্রেস বিজ্ঞপ্তির