করোনাকালে দেশের সর্বস্তরের ছাত্ররা সংকটে: মেনন

চরম বৈষম্য উন্নয়নকে কেবল প্রশ্নবিদ্ধই করছে
চরম বৈষম্য উন্নয়নকে কেবল প্রশ্নবিদ্ধই করছে

নিউজ ডেস্ক:   করোনাকালে দেশের সর্বস্তরের ছাত্ররা সংকটে রয়েছে। সরকার দূরভাষণে প্রথমিক ও মাধ্যমিক স্তরে লেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যবস্থা করলেও সবার কাছে বিশেষ করে গ্রামাঞ্চলের ছাত্ররা এই সুবিধা পাচ্ছে না।সাভারের আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ছাত্র মৈত্রী ঢাকা জেলার অষ্টম সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এ সব কথা বলেন ।

তিনি বলেন, করোনাকালে উচ্চশিক্ষার ক্ষেত্রে পরিস্থিতি আরও করুণ। অনলাইনে ক্লাস ও পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে গ্রাম ও মফস্বল শহরের শিক্ষার্থীরা বিপাকে।

তিনি আরও বলেন, এ অবস্থা দূর করে করোনা উত্তরকালে শিক্ষার্থীরা যাতে এ বৈষম্য অতিক্রম করতে পারে, সেজন্য ছাত্র সংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে অবস্থান নিতে হবে। ছাত্র মৈত্রী সেখানে অতীতের মতো অগ্রণী ভূমিকা নেবে বলে আশা করছি।

ছাত্র মৈত্রী ঢাকা জেলার সভাপতি নাহিদ মোর্শেদ লিখনের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি অতুলন দাস আলো।

আরও বক্তব্য রাখেন সাভার উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুজন, ছাত্র মৈত্রী সহ সভাপতি সুজন আহম্মদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, ফরিদুল ইসলাম প্রমুখ।