শৈত্যপ্রবাহে আবারও তাপমাত্রা ৬ ডিগ্রিতে নামতে পারে

নিউজ ডেস্ক: দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড়, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, নওগাঁ ও শ্রীমঙ্গল অঞ্চলে হালকা শৈত্যপ্রবাহ বইছে। এই শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে এবং কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। শুধু উত্তরে নয়, বর্তমানে দেশের প্রায় সব জায়গাতেই শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহে তাপমাত্রা নেমে ৬ ডিগ্রি সেলসিয়াসে আসার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেছেন, ৩ থেকে ৪ দিন ধরে এই শৈত্যপ্রবাহ চলতে পারে এবং এটি হালকা থেকে মাঝারি মাত্রায় পৌঁছতে পারে। তাপমাত্রা ৮ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে। তাপমাত্রা, বিশেষত উত্তর এবং উত্তর-পশ্চিম, হ্রাস পেতে পারে। অন্যান্য অঞ্চলে তাপমাত্রা হ্রাস পাবে তবে খুব বেশি নয়।

এদিকে, বিভাগীয় শহরগুলির মধ্যে আজ ঢাকায় ন্যূনতম ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহ ১২.২ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রাম ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস, সিলেট ১৪ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী ৯ ডিগ্রি সেলসিয়াস, রংপুর ১১ ডিগ্রি সেলসিয়াস, খুলনা ১২ ডিগ্রি সেলসিয়াস ও বরিশাল ১১.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ।

আবহাওয়া প্রতিবেদনে বলা হয়েছে, সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫.২০ এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬.৪০মিনিটে। আগামী ৭২ ঘন্টার মধ্যে আবহাওয়ার পরিস্থিতি কিছুটা বদলে যেতে পারে।