বিলসের শ্রম আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বিলসের কর্মশালা
বিলসের শ্রম আইন বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক: বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ- বিলস্ এর উদ্যোগে এবং মনডিয়াল এফএনভি’র সহযোগিতায় গণমাধ্যম প্রতিনিধিদের অংশগ্রহণে “শোভন কাজের আলোকে ‘বাংলাদেশ শ্রম আইন, ২০০৬: বাস্তবতা ও উন্নয়নে সুপারিশ” শীর্ষক কর্মশালা রবিবার (২৭ ডিসেম্বর ২০২০) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সদস্য ও বিলস্ ভাইস চেয়ারম্যান শিরীন আখতার, এমপি’র সভাপতিত্বে এবং বিলস্ নির্বাহী পরিষদ সদস্য মোঃ আব্দুল ওয়াহেদ এর সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বিলস্ মহাসচিব ও নির্বাহী পরিচালক নজরুল ইসলাম খান।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম। সম্মানিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ এর যুগ্ম সমন্বয়কারী ও বিলস্ উপদেষ্টা পরিষদ সদস্য শহিদুল্লাহ চৌধুরী, বিলস্ ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসাইন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, কর্মশালার উদ্দেশ্য ও অনুষ্ঠান উপস্থাপন করেন বিলস্ পরিচালক ও প্রকল্প সমন্বয়কারী নাজমা ইয়াসমীন ও লেবার রাইটস্ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ।

বৈশ্বিক এবং অভ্যন্তরীণ বিদ্যমান প্রেক্ষাপটে সুষ্ঠু শিল্প সম্পর্ক বজায় রাখার মাধ্যমে কর্মস্থলে পারস্পরিক সহযোগিতা নিশ্চিতকরণ, পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা, নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি, ট্রেড ইউনিয়ন গঠনের প্রক্রিয়া সহজীকরণ, শ্রমিকের অধিকার সুরক্ষা এবং জাতীয় উৎপাদনশীলতা বৃদ্ধির উদ্দেশ্যে বিদ্যমান শ্রম আইন, শ্রম বিধিমালা এবং ভবিষ্যৎ শ্রম আইন সংশোধনীর সম্ভাব্য শ্রম ইস্যু বিষয়ে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিতকরণের লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়। সূত্র : প্রেস বিজ্ঞপ্তির

ঢাকানিউজ২৪ডটকম