যুক্তরাষ্ট্রে বড়দিনে বড় ধরনের বিস্ফোরণ

নিউজ ডেস্ক:     যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিল শহরতলীতে বড়দিনের সকালে বড় ধরনের বিস্ফোরণ হয়েছে। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। এছাড়া বেশকিছু বাড়িঘরও ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেশটির পুলিশের মুখপাত্র ডন অ্যারন জানিয়েছেন, মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগের কর্মকর্তারা শুক্রবার সকালে এ খবর পেয়েছেন। তারা ১৬৬ দ্বিতীয় নর্থ অ্যাভিনিউয়ে একটি এটিঅ্যান্ডটি ভবনের সামনে পার্ক করা একটি গাড়িতে বিস্ফোরণ দেখতে পান। খবর সিএনএনের

মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে একটি গাড়ি বিস্ফোরিত হওয়ার কথা জানিয়েছে টুইটারে। টুইটারের ছবিতে বিস্ফোরণস্থলে আগুনের ধোঁয়া এবং রাস্তায় ধ্বংসস্তুপ দেখা গেছে। কয়েকটি গাড়িও জ্বলতে দেখা গেছে।

পুলিশ কর্মকর্তাদের ধারণা, ‘উদ্দেশ্যমূলকভবে’ এ ঘটনা ঘটানো হয়েছে।

এক সংবাদ সম্মেলনে অ্যারন বলেন, আমাদের ধারণা এটি একটি ‘উদ্দেশ্যমূলক’ কাজ। দ্বিতীয় অ্যাভিনিউ উত্তরের অবকাঠামোগুলোর ব্যাপক ক্ষতি হয়েছে।

ন্যাশভিল ফায়ার সার্ভিসের মুখপাত্র প্লিজেন্ট বলেন, ঘটনাস্থল থেকে আহত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে কারও অবস্থা আশঙ্কাজনক ছিল না। এছাড়া আরও কেউ আহত হয়েছেন কিনা খোঁজ নেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের এফবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংখ্যা এ ঘটনা তদন্ত করছে। তদন্ত চলার কারণে বিস্ফোরণস্থল বন্ধ করে দেওয়া হয়েছে ইতোমধ্যে।

এলাকাটির এক কাউন্সিল মেম্বার ফ্রেডি ও’কনেল জানিয়েছেন, এ ঘটনায় বহু মানুষ তাদের ঘরবাড়ি হারিয়েছে। ২০২০ এ অনেক ধ্বংসযজ্ঞ হয়েছে। তার ওপর বড়দিনের সকালে এমন ধ্বংসযজ্ঞ আরও কঠিন।