ইসরায়েলের রকেট হামলা রুখে দিলো সিরিয়া

ইসরায়েলের রকেট হামলা রুখে দিলো সিরিয়া

নিউজ ডেস্ক:    ইসরায়েলি রকেট হামলা রুখে দিয়েছে সিরীয় বিমান বাহিনী। শুক্রবার দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশে হামার উদ্দেশে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েলিরা।

তবে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত সিরীয় প্রতিরক্ষা বাহিনীর এক বিবৃতিতে ইসরায়েলি হামলা রুখে দেওয়া হয়েছে বলে জানা গেছে। খবর আল জাজিরার।

সিরিয়ার প্রতিরক্ষা বাহিনীর বিবৃতিতে বলা হয়, ‘ইসরায়েলিরা লেবাননের ত্রিপোলি শহরের উত্তর দিক থেকে স্থানীয় সময় দুপুর ১২টার দিকে ঝাঁকে ঝাঁকে রকেট হামলা চালায়। হামলার লক্ষ্য ছিল হামার প্রত্যন্ত অঞ্চলের শহর ম্যাসিয়াফ। তবে আমাদের চৌকস বিমান বাহিনী তাদের ওই হামলা প্রতিহত করেছে।’

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানিয়েছে, ম্যাসিয়াফে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। তবে ইসরায়েলের পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল নিয়মিতই লেবাননের আকাশ সীমা লঙ্ঘন করে সিরিয়ার ওপর হামলা চালায়। তাদের হামলার লক্ষ্য সিরিয়ার সেনাবাহিনী, তাদের মিত্র ইরানি সেনা ও লেবাননের হেজবুল্লাহ গ্রুপের সদস্যরা।

দেশটি অবশ্য সিরিয়ায় হামলা চালানোর সঠিক কোনো কারণ দেখাতে পারেনি। তবে তারা ইরানের বিরুদ্ধে এসব হামলা চালায় বলে দাবি করে।