বঙ্গবন্ধুকে উৎসর্গ করে সিনেম্যাকিং চলচ্চিত্র উৎসব শুরু

নিউজ ডেস্ক:     ৫৪ টি দেশের ১৫০ টি ও বাংলাদেশের ২৭ টি চলচ্চিত্র নিয়ে সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে ২৪ ডিসেম্বর রাজধানীর দনিয়ার সহজপাঠ স্কুলের মাসুদ মঞ্চে, সমাপনী অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। উৎসব উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিব বর্ষকে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মতিন রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেতা মঈন খান, স্বাগত বক্তব্য প্রদান করবেন সিআইএফএফ এর প্রতিষ্ঠাতা ও উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ। সভাপতিত্ব করবেন উৎসব চেয়ারম্যান অভিনেতা টুটুল চৌধুরী।

বঙ্গবন্ধুকে নিবেদিত একুশে পদক প্রাপ্ত কবি নাজমুন নেছা পিয়ারীর কবিতা “তুমি সেই রাজকুমার” অভিনেতা আবৃত্তি শিল্পী জয়ন্ত চট্টপ্যাধ্যায় এর কন্ঠে ধারণকৃত রের্কোড বাজিয়ে উৎসব উদ্বোধন হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা করবে সহজ পাঠ স্কুল, দনিয়া সাংস্কৃতিক জোট ও মাসুদ মঞ্চের নিয়মিত শিল্পীরা। উৎসবের আয়োজক ঢাকা ফেস্টিভাল।

উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানান, ১৭৭ টি চলচ্চিত্র ১১ টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা করছে, উৎসবের প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হবে, তবে বাংলাদেশ সেন্সর বোর্ড কর্তৃক সেন্সরপ্রাপ্ত কয়েকটি চলচ্চিত্র শিক্ষার্থীদের জন্য প্রদর্শিত হবে। এছাড়ও ভেন্যুতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতিদিন সাংস্কৃতি অনুষ্ঠান চলবে, উৎসবের শেষ দিন জুরী কর্তৃক মনোনিতদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।