ঝিনাইগাতীতে ৫০ ভূমিহীন পাচ্ছেন পাকা ঘর

ঝিনাইগাতীতে ৫০ ভূমিহীন পাচ্ছেন পাকা ঘর

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি:   মুজিব বর্ষ উপলক্ষে শেরপুরের ঝিনাইগাতীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণের কাজ চলছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্ভর) গৃহ নির্মাণ কর্মসূচি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল মান্নান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার বাকাকুড়া, জরাকুড়া, হলদিগ্রাম ও গজারীকুড়া গ্রামে ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। রান্নাঘর, সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। গৃহ নির্মাণের ওই সব কাজ তদারকি করছে উপজেলা প্রশাসন।

সদর ইউনিয়নের জরাকুড়া গ্রামের রাবেয়া বলেন, শেখ হাসিনা ঘর দিছে, ঘর পেয়ে খুব খুশি আমি। কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুহাত তুলে দোয়া করেন।

উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ উপজেলায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ চলছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে।