মার্কেটের বৈধ অংশে পুনর্বাসন চান উচ্ছেদে ক্ষতিগ্রস্তরা

মার্কেটের বৈধ অংশে পুনর্বাসন চান উচ্ছেদে ক্ষতিগ্রস্তরা
মার্কেটের বৈধ অংশে পুনর্বাসন চান উচ্ছেদে ক্ষতিগ্রস্তরা

সুমন দত্ত: সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক উচ্ছেদ হওয়া ফুলবাড়িয়া সুপার মার্কেটের ব্যবসায়ীরা মার্কেটের বৈধ অংশে পুনর্বাসনের দাবি জানিয়ে মেয়র ফজলে নূর তাপসের নিকট আকুল আবেদন জানিয়েছেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবে উচ্ছেদ হওয়া মার্কেটের ৫৪১ জন ব্যবসায়ীর পক্ষ থেকে কয়েকজন দোকান মালিক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ দাবি জানায়।

উচ্ছেদের ক্ষতির শিকার ব্যবসায়ীরা বলেন, আমরা বিগত ২৪ বছর ধরে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ , ব্লক-এ, বি, সি ও ভবনের বেইজমেন্টে ব্যবসা করে আসছি। আমাদের নামে সিটি কর্পোরেশন ৫৪১ টি দোকান বরাদ্দ দিয়েছিল। প্রথমে দোকান প্রতি ৬০০ টাকা করে মাসিক ভাড়া নেওয়া হতো। পরে ভাড়া বৃদ্ধি করে ১৬০০ টাকা হয়।

সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স ও তার নবায়ন করে আসছিলাম। নিয়মিত ভাট ট্যাক্সও দেওয়া হচ্ছিল। এমনকি ২০২১ সাল পর্যন্ত দোকানের ভাড়া পরিশোধ করা আছে।

এভাবে অবৈধ দোকান উচ্ছেদের নামে আমাদের ওপর সিটি কর্পোরেশন অভিযান চালালে কয়েক হাজার লোকের রুটি রুজি বন্ধ হয়ে যাবে। ব্যবসায়ীরা সর্বস্বান্ত হয়ে যাবে। কোনো কোনো ব্যবসায়ী এসব দোকানের বিপরীতে ব্যাংক থেকে লোণ নিয়েছেন। তারা লোণের টাকা কীভাবে শোধ করবেন?

তাই মাননীয় মেয়র মহোদয়ের নিকট ব্যবসায়ী আবেদন ওই মার্কেটের ৫ম, ৬ষ্ট ও ৭ম তলায় যেসব খালি কক্ষ রয়েছে সেগুলোতে ৫৪১ জন ব্যবসায়ীকে পুনর্বাসনের জন্য বরাদ্দ দেয়া হোক।

ঢাকানিউজ২৪ডটকম