বাবুনগরী-মামুনুল-এর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আর্জি

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুর ভাস্কর্য সম্পর্কিত ইস্যুতে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছেন এক আইনজীবী।

রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী জিশান মাহমুদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (নিরাপত্তা বিভাগ) এর কাছে আবেদনটি দাখিল করেন।

আইনজীবী জিশান মাহমুদ সাংবাদিকদের বলেন, ফৌজদারি কার্যবিধির ১৯৬ ধারার অধীনে রাষ্ট্রদ্রোহ অভিযোগের বিষয়টি বিবেচনার জন্য পূর্ব শর্ত হিসেবে সরকারের অনুমোদনের প্রয়োজন হয়। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে যে ১৩ ই নভেম্বর খিলাফত মজলিসের নেতা মাওলানা মামুনুল হক ঢাকার একটি অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য তৈরির তীব্র সমালোচনা করেছিলেন। তিনি সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন যে, যদি এটি ভাস্কর্যটি নির্মাণের পরিকল্পনা থেকে সরে না যায়, তবে শাপলা চত্তরের ন্যায় আরেকটি ঘটনা ঘটিয়ে ভাস্কর্যটি ফেলে দেয়া হবে।

অন্যদিকে, হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ২৮ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে বলেছিলেন, যে কোনও ভাস্কর্য তৈরি করা হলে তা টেনে-হিঁচড়ে ফেলে দেয়া হবে। তাদের এই জাতীয় বিবৃতি দণ্ডবিধির ধারা ১২৩ক/১২৪ক/৫০৫ ধারামতে শাস্তিযোগ্য অপরাধ।