টি-২০ সিরিজ ভারতের

নিউজ ডেস্ক: টানা দ্বিতীয় জয়ে অস্ট্রেলিয়া বনাম ভারতের টি-২০ সিরিজ টিম ইন্ডিয়ার হলো। প্রথম জয়ে যুবেন্দ্র চাহাল হিরো। এবার জয়ে ভূমিকা বিরাট কোহলি,হার্দিক পান্ডিয়া ও শিখর ধাওয়ানের।

টস জিতে এদিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট। শুরুতেই নটরাজন ফেরান ডার্সি শটকে (‌৯)। কিন্তু তাঁর উইকেট হারালেও‌ স্টিভ স্মিথ এবং ম্যাথুউ ওয়েড দলের হাল ধরেন। ওয়েডকে (‌৫৮) দুরন্ত রান আউটে ফিরিয়ে দেন কোহলি। তবে, স্মিথ (‌৪৬)‌, ম্যাক্সওয়েল (‌২২) এবং হেনরিকসের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ভারতকে ১৯৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা দেয় অজিরা।

জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে রাহুল–ধাওয়ান জুটি। প্রথম উইকেটে ৫৬ রান যোগ করেন তাঁরা। রাহুল ৩০ রান করে আউট হলেও ধাওয়ান অনবদ্য অর্ধশতরান করেন। এরপর অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে ২৪ বলে ঝোড়ো ৪০ রানের ইনিংস। তবে টিম ইন্ডিয়াকে জেতানোর নায়ক অবশ্যই হার্দিক পাণ্ডিয়া। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন তিনটি চার ও দু’‌টি ছয়। অন্যদিকে, ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়ার।

অজি বোলারদের মধ্যে কেউই তেমন দাগ কাটতে পারেননি। ওয়ানডে সিরিজ হারলেও পরপর দু’‌টি টি–২০ জিতে সিরিজ পকেটে পুরলেন বিরাটরা। ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে দাঁড়াল নিয়মরক্ষার।‌‌

অস্ট্রেলিয়া:‌ ২০ ওভারে ১৯৪/‌৫ (ওয়েড ৫৮, নটরাজন ‌২/‌২০‌)‌
ভারত:‌ ১৯.‌৪ ওভারে ১৯৫/‌৪ (‌ধাওয়ান ৫২, সুইপসন ১/‌২৫)‌

ভারত ৬ উইকেটে জয়ী
ঢাকানিউজ২৪ডটকম