চট্টগ্রামে ধর্ষণের আসামির যাবজ্জীবন

নিউজ ডেস্ক:   চট্টগ্রামে কিশোরী ধর্ষণের মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মশিউর রহমান খান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত পলাতক সাদ্দাম হোসেন নগরীর পাথরঘাটার আশরাফ আলী রোডের আবুল কাশেমের ছেলে।

আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট জেসমিন আক্তার বলেন, ধর্ষণ মামলায় আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি রাতে সাদ্দাম পাশের বাসার ১৪ বছরের এক কিশোরীকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে । কিশোরীকে সাদ্দামের ঘর থেকে উদ্ধার করে তার পরিবারের সদস্যরা। ঘটনার চারদিন পর ১১ ফেব্রুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাদ্দামের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা করেন।

পরে ওই বছরের ২৭ মার্চ পলাতক আসামি সাদ্দামের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। ৪ নভেম্বর আদালত সাদ্দামের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। বাদীপক্ষে ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সাদ্দামকে দোষী সাব্যস্ত করে রায় দেন। রায় ঘোষণার পর সাদ্দামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।