করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে পারবে সরকার: পরিকল্পনামন্ত্রী

সুমন দত্ত: করোনার প্রথম ঢেউ সামাল দিতে সরকার যেসব পদক্ষেপ নিয়েছিল, দ্বিতীয় ঢেউ সামাল দিতে সেটাই ধরে রাখার চেষ্টা করে যাবে।

বৃহস্পতিবার জাতীয় ওসমানী স্মৃতি মিলনায়তনে করোনা মোকাবেলায় সরকারের প্রণোদনা শীর্ষক আলোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এ কথা বলেন। এদিন আলোচনা সভায় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের বর্তমান গভর্নর ফজলে কবির, এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম সহ দেশি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আমি দীর্ঘ ৬০ দিন পর আপনাদের সামনে হাজির হয়েছি। করোনা মোকাবেলায় আমাদের করণীয় ঠিক করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার একান্ত উদ্যোগের কারণেই আমরা করোনার প্রথম ঢেউ সামাল দিতে সমর্থ হয়েছি। আশাকরি দ্বিতীয় ঢেউ আমরা সামাল দিতে পারবো। তিনি বলেন, আমরা যেভাবে ধারণা করেছিলাম করোনা গ্রাফটা উপর দিকে উঠবে। সেটা হয়নি। এটা আশার কথা।

তিনি বলেন করোনায় অনেক পরিবারকে সাহায্য করা হয়েছে। তবে অনেক সহায়তা আমরা দিতে পারি নাই। এ নিয়ে ভাবনা চিন্তা চলছে।

গভর্নর ফজলে কবির বলেন, করোনা মোকাবেলায় যে প্রণোদনা দেয়া হয়েছে তা যেন বৃহৎ জনগোষ্ঠী পায়। বিশেষ করে যাদের এই প্রণোদনা বেশি দরকার। তিনি বলেন,করোনা মোকাবেলায় সবকিছু বন্ধ করে দেবার মত পরিস্থিতি তৈরি হবে না। করোনাকে ভিন্নভাবে মোকাবেলা করা হবে। সবাইকে মাস্ক পরতে হবে। এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

ঢাকানিউজ২৪ডটকম