হার মানবেন না ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক: রবিবার দ্বিতীয় মেয়াদে  মার্কিন নির্বাচনের পর  প্রথম এক টেলিভিশন সাক্ষাত্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইঙ্গিত করেছেন, তিনি জো বাইডেনের কাছে পরাজয় মানবেন না এবং ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগও প্রত্যাহার করবেন না।

ট্রাম্প ফক্স নিউজের ‘মারিয়া বর্টিরোমোকে একটি সাক্ষাত্কারে বলেন, “ভোট জালিয়াতির দাবি সম্পর্কে আমার মনোভাব পরিবর্তন করা সম্ভব নয়।” আমার মনোভাব ছয় মাসের মধ্যে কোন পরিবর্তন হবে না।’

ভোট কারচুপির অভিযোগের কোন তথ্য না দিয়ে আবারও বলেন, “এটি একটি কারচুপি নির্বাচন ছিল।” এই নির্বাচন একেবারে প্রতারণামূলক ছিল।

তিনি বলেন, আমরা খুব সহজেই এই নির্বাচনে জয়ী হয়েছি।

৪৫ মিনিটের সাক্ষাত্কারটি নির্বাচনী জালিয়াতির ব্যাপারে একবারে একতরফা বক্তৃতা ছিল এবং ৩ নভেম্বর নির্বাচনের পর এটিই ট্রাম্পের টেলিভিশনে প্রথম সাক্ষাত্কার।

মার্কিন নির্বাচনের যথাযথ প্রক্রিয়া বিষয়ে ট্রাম্পের নজিরবিহীন আক্রমণ সত্ত্বেও তাঁর আইনী দল এখনও আদালতে কোনও যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে।

যদিও নির্বাচনের জালিয়াতির অজুহাতে দেশের আদালতগুলোতে একের পর এক মামলা করে যাচ্ছে। তবে বিচারকরা এসব মামলা প্রত্যাখ্যান করছেন। সর্বশেষ, পেনসিলভেনিয়ার সুপ্রিম কোর্ট শুক্রবার জারি করা এক বিবৃতিতে এই অভিযোগগুলো ভিত্তিহীন বলে তিরস্কার করেন এবং নাকচ করে দেন। এএফপি