সংবাদকর্মীরাই আমাদের প্রাণ: ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক : নবনিযুক্ত ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, সংবাদকর্মীরাই আমাদের প্রাণ। তারা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভুলত্রুটি ধরিয়ে দিয়ে আমাদের সংশোধন করার সুযোগ দেন।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘দেশে যত ধরনের ঝামেলা সৃষ্টি হয় সমাধানও আল্লাহর তরফ থেকে হয়। ২১ বার প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা হয়েছে। কিন্তু মহান আল্লাহতায়ালা তাকে রক্ষা করেছেন। তাই সব ধরনের সমস্যার সমাধান করার ক্ষমতা প্রধানমন্ত্রীর রয়েছে।’ তিনি বলেন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ যে সিস্টেমটা করে গেছেন, সেটাকে রক্ষা করার দায়িত্ব আমার ওপর ন্যস্ত হয়েছে। সততা ও নিষ্ঠার সঙ্গেই সেই দায়িত্ব পালন করে যাব।

এর আগে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে পবিত্র ফতেহা পাঠ করে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, প্রচার সম্পাদক এম বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

একই সময় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকা-১৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. হাবিব হাসান। এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।